বছরের পর বছর মার্কিন সরকার অচল রাখার হুমকি ট্রাম্পের

অনলাইন ডেস্ক : মার্কিন সরকারে অচলাবস্থা নিয়ে ফের হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প হুমকি দিয়ে বলেছেন, যতক্ষণ পর্যন্ত মেক্সিকো সীমান্তে অর্থ বরাদ্দ দিচ্ছে না এই অচলাবস্থা অব্যাহত থাকবে। খবর সিএনএনের।

শুক্রবার কংগ্রেসের ডেমোক্র্যাট প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকের পর এসব কথা বলেন। ট্রাম্প বলেন, প্রয়োজন হলে মার্কিন সরকারের অচলাবস্থা মাসের পর মাস এমনকি বছর ধরে চলবে।

অবৈধ অভিবাসীদের ঠেকাতে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের গুরুতারোপ করেন ট্রাম্প। এর আগে ট্রাম্প অবৈধ অভিবাসীদের ভয়ংকর সন্ত্রাসী হিসেবে অভিহিত করেন। ট্রাম্প জানান, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করতে ৫৬০ কোটি ডলার প্রয়োজন। ট্রাম্প শুক্রবার আরো জানান, সরকারের অচলাবস্থা বহু বছর ধরে সহ্য করতে প্রস্তুত আছেন তিনি কিন্তু মেক্সিকো সীমান্ত বন্ধ করে দেয়ার অবস্থান থেকে সরে যাবেন না।

অন্যদিকে প্রতিনিধি পরিষদের নতুন স্পিকার বর্ষীয়ান ডেমোক্রেট ন্যান্সি পেলোসি বলেন, আমরা প্রেসিডেন্টকে স্পষ্ট করে বলতে চাই, সরকারের কার্যক্রম পুরোপুরি চালু না হলে এই সমস্যার সমাধান হবে না।

এছাড়া গতকাল ডেমোক্রেটিক গরিষ্ঠ নতুন মার্কিন প্রতিনিধি পরিষদ বৃহস্পতিবার দু’টি বিল পাস করেছে। এই দুই বিলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সীমান্ত দেয়াল নির্মাণের অর্থ বরাদ্দ দেয়া হয়নি। মেক্সিকোর সঙ্গে মার্কিন সীমান্তে দেয়াল নির্মাণের জন্য প্রতিনিধি পরিষদ কোন অর্থ বরাদ্দ না দেয়ায় ট্রাম্প এ বিলে ভেটো দেয়ার হুমকি দিয়েছে। বিলটির আওতায় ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হোমল্যান্ড সিকিউরিটি কার্যক্রমে এবং সেপ্টেম্বর পর্যন্ত অপর কয়েকটি সংস্থার জন্য তহবিল বরাদ্দ দেয়া হবে।

Facebook Comments

You May Also Like

%d bloggers like this: