সৌদি ছাড়া ইসরাইল বিপদে: ট্রাম্প

অনলাইন সংস্করণ : মধ্যপ্রাচ্যে ইসরাইলের স্বার্থে সৌদি আরবের সঙ্গে জোট খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার থ্যাংকসগিভিং ডেতে সামরিক সদস্যদের সঙ্গে ফোনালাপের পর ট্রাম্প এ মন্তব্য করেন।

সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় বৈশ্বিকভাবে কোণঠাসা হওয়া সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের পক্ষে সাফাই গাইতে গিয়ে তিনি এসব কথা বলেন।-খবর আল আরাবিয়ার।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আপনি যদি ইসরাইলের দিকে তাকান। সৌদি আরব ছাড়া ইসলাইল ব্যাপক বিপদের মধ্যে রয়েছে। তিনি বলেন, তার মানে কী দাঁড়ায়? ইসরাইল ত্যাগ করতে যাচ্ছি?

খাশোগি হত্যায় মোহাম্মদ বিন সালমানের ভূমিকা নিয়ে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএর প্রতিবেদনের বিষয়ে জিজ্ঞাসা করা হলে ট্রাম্প বলেন, সৌদি আরবের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই শক্তিশালী। আমাদের একটা মিত্র রয়েছে, যেটি বলছে, তাদের শীর্ষ পর্যায়ের সিংহাসনের উত্তরসূরি ও বাদশাহ এটা করেনি। তারা নৃশংসতা চালায়নি।

তিনি জোর দিয়ে বলেন, সিআইএ বলেনি যে যুবরাজ মোহাম্মদ বিন সালমান খাশোগি হত্যার নেপথ্যে। যুবরাজের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে যাচ্ছেন বলে চলতি সপ্তাহে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

Facebook Comments

You May Also Like

%d bloggers like this: