ভালভার্দের পাশে মেসি-পিকেরা

অনলাইন ডেস্ক : দুর্দিনে আবারো তারকা শিষ্যদের পাশে পেলেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে। দলের সাম্প্রতিক পারফরমেন্সে খুশি নন ভক্ত থেকে শুরু করে দলের ম্যানেজমেন্টও। তাই স্বাভাবিকভাবেই চাকরি হারানোর হুমকির মুখে পড়েছেন সাবেক এই আতলেতিকো ক্লাব বস। তবে মৌসুমের শেষ পর্যন্ত তাকেই চান আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও জেরার্ড পিকেসহ সিনিয়র খেলোয়াড়রা।

চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপে খেলছে বার্সেলোনা। সেখানে ইন্টার মিলান ও ডর্টমুন্ডের মতো দল থাকার পরও শীর্ষেই আছে কাতালান ক্লাবটি। লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানেই থাকলেও কার্যত সুবিধাজনক অবস্থানেই আছে বার্সেলোনা। ১১ ম্যাচ থেকে দলটির পয়েন্ট ২২। সমান ম্যাচ থেকে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা রিয়েল সোসিয়েদাদের পয়েন্ট ১৩ ম্যাচ থেকে ২৩। তারপরও হতাশা দলটি বার্সেলোনা বলেই! তারপরও হতাশা এই দলে খেলেন সময়ের অন্যতম সেরা খেলোয়াড় কিংবদন্তি লিওনেল মেসি।

এই খবর নিশ্চিত করে স্প্যানিশ স্পোর্টসভিত্তিক ম্যাগাজিন মার্কা দাবি করেছে, আগামী ১৮ ডিসেম্বর রিয়াল মাদ্রিদের বিপক্ষের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ ভালভার্দের জন্য। এই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করবে বার্সেলোনা বসের ভাগ্যচাকা।

সম্প্রতি লেভান্তের বিপক্ষে ৩-১ গোলের হার ও ঘরের মাঠে স্লাভিয়া প্রাগের বিপক্ষে ড্র নিয়ে বিপাকে পড়েছেন ভালভার্দের। এই ম্যাচগুলোতে আরো স্পষ্ট হয়েছে তার দুর্বলতা। এরপরই ভক্তরা তীব্রভাবে ক্ষোভ জানাতে থাকে কোচের বিপক্ষে। গণমাধ্যমগুলোতেও চাওড় হয় ভালভার্দের চাকরি হারানোর হুমকি ও বার্সেলোনার নতুন কোচ খোঁজার খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *