কাউন্সিলরদের অপকর্মের দায় নেবে না ডিএনসিসি

অনলাইন ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ‘আমার সিটি কর্পোরেশন এলাকার কোনো কাউন্সিলর অপকর্মে জড়িয়ে পড়লে অবশ্যই তাকে শাস্তি পেতে হবে। কাউন্সিলর বলে তাকে ছাড় দেওয়া হবে না। তার অপকর্মের দায় ডিএনসিসি নিবে না।

আজ শনিবার দুপুরে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে এক সুধী সমাবেশে আতিকুল ইসলাম এ কথা বলেন। ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে সভাটির আয়োজন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগ।

যে কোনো অপকর্মকে তার সংস্থা প্রশ্রয় দেয় না উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ‘আমি চাঁদা নেই না, কোনো চাঁদাবাজকে প্রশ্রয়ও দেই না। তাই কাউন্সিলরদের অপকর্মের দায় তাদের নিজেদেরই নিতে হবে। আমি স্পষ্ট করে বলে দিতে চাই, যারা অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত আছেন, তাদেরকে কোনো প্রশ্রয় দেয়া হবে না। ফুটপাত দখলকারী ও চাঁদা আদায়কারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

সম্প্রতি ডিএনসিসি’র ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবকে গ্রেপ্তার করে র‌্যাব। তার নামে চাঁদাবাজি, জমি দখল, অর্থ পাচার, কিশোর গ‌্যাং নিয়ন্ত্রণসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

এ ছাড়া ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের নামে ক‌্যাসিনো কাণ্ডে জড়িত থাকা এবং অর্থপাচারসহ বেশ কিছু অভিযোগ ওঠে।

এসব কারণে কাউন্সিলরদের নিজ নিজ কৃতকর্মের দায়ভার তাদের নিজেদেরই বহন করতে হবে বলে হুশিয়ারী দেন মেয়র আতিকুল ইসলাম।

ডিএমপির গুলশান বিভাগের উপ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তীর সভাপতিত্বে সুধি সমাবেশে আরো বক্তব্য দেন সংসদ সদস্য আকবর হোসেন পাঠান, এ কে এম রহমতুল্লাহ, ডিএমপির যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *